আজ শুক্রবার,২৩শে মে, ২০২৪ ইং, ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জিলক্বদ, ১৪৪৫ হিজরী
>> মাসিক উন্নয়ন সভা,bdnewstv24.com >> মা মানে হলো জীবন এর চলা এবং পৃথিবীর বুকে আলো দেখার মাধ্যম.bdnewstv24.com >> টাঙ্গাইলে লৌহজং নদীর দুই পাড়ে উন্নত জাতের ঘাসের বীজ রোপন.bdnewstv24.com >> হবিগঞ্জে স্বামীর ছুরিকাঘাতে গৃহবধুর নাড়ি-ভূড়ি বের হয়ে গেছে.bdnewstv24.com >> উপজেলা পরিষদ নির্বাচন, প্রথম ধাপ ইন্দুরকানীতে অস্বাস্থ্যকর পরিবেশে ইভিএম ভোট কেন্দ্র.bdnewstv24.com >> লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান কে শপথ বাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী.bdnewstv24.com >> গজারিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় খাদে প্রাইভেটকারে নিহত।bdnewstv24.com >> দুমকীতে খাল সংস্কার প্রকল্পে অনিয়মসহ শত শতগাছ উপড়ে ফেলার অভিযোগ।bdnewstv24.com >> আন্তর্জাতিক মে দিবস পালন করেন নারায়ণগঞ্জ জেলা প্রাসাদ নির্মাণ শ্রমিক ইউনিয়.bdnewstv24.com >> গজারিয়ায় দুই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম এর পক্ষে গনসংযোগ এবং লিফলেট বিতরন। bdnewstv24.com     

আলোচনা করা হবে, বারুণী স্নানের স্থায়ী জায়গা বরাদ্দে বন্দরের সাথে, আ জ ম নাছির। bdnewstv24.com

মার্চ ২০, ২০২৩,১২:১৫ পূর্বাহ্ণ

 
Spread the love

Reporter:- bdnewstv24.com

সনাতন ধর্মাবলম্বীদের মহাতীর্থ বারুণী স্লানের জন্য বঙ্গোপসাগর উপকূলবর্তী পতেঙ্গা বা কাট্টলী ওয়ার্ড এলাকার সমুদ্র সৈকতে ০১( এক) টা স্থায়ী জায়গা বরাদ্দের ব্যাপারে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে কার্যকর আলোচনার প্রতিশ্রæতি দিয়েছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। মহাতীর্থ বারুণী স্লান উপলক্ষে রোববার ১৯ এ মার্চ ২০২৩ ইং দুপুরে দক্ষিণ কাট্টলী রাণী রাসমণি ঘাটে সার্বজনীন মহাতীর্থ বারুণী ¯স্লান উদযাপন পরিষদ আয়োজিত বারুণী ¯স্লান উৎসব এবং   ঋষি সমাবেশে বক্তব্যে তিনি এই প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, শত শত বছর ধরে মহাতীর্থ বারুণী ¯স্লান উপলক্ষে দক্ষিণ কাট্টলীর রাণী রাসমনি ঘাটে বারুণী ¯স্লান অনুষ্ঠিত হয়েছে। তবে বর্তমান সরকার সমুদ্র সৈকতের এই অঞ্চলে বে টার্মিনাল নির্মাণের প্রকল্প গ্রহণ করেছে। এই প্রকল্প বাস্তবায়িত হলে রাসমনি ঘাট এলাকাও টার্মিনাল প্রকল্পের মধ্যে অধিভুক্ত হয়ে যাবার সম্ভাবনা রয়েছে। এমন অবস্থায় সনাতন ধর্মাবলম্বীদের প্রাচীন এই বারুণী ¯স্লান অনুষ্ঠান শুধুমাত্র স্থানের অভাবে হারিয়ে যাবার শঙ্কা তৈরি হয়েছে। এই পবিত্র বারুণী ¯স্লান অনুষ্ঠান যাতে হারিয়ে না যায়, এই ¯স্লান অনুষ্ঠানের জন্য সমুদ্র সৈকত এলাকায় যাতে একটি জায়গা বরাদ্দ পাওয়া যায় সেজন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মহোদয়ের সাথে আমি সংশ্লিষ্ট সনাতনী নেতৃবৃন্দকে সাথে নিয়ে আলোচনা করব। সমুদ্র সৈকত এলাকায় বন্দরের অনেক জায়গা রয়েছে। যেকোন একটি সুবিধাজনক স্থান যাতে বারুণী ¯স্লান ঘাটের বরাদ্দ করা হয় সেব্যাপারে আমি বন্দর কর্তৃপক্ষকে অনুরোধ জানাবো।
অনুষ্ঠানে কৈবল্যধামের মোহান্ত মহারাজ কালিপদ ভট্টাচার্য, সীতাকুন্ড শংকর মঠ অধ্যক্ষ তপনানন্দ গিরি মহারাজ, ¯স্বামী রবীশারানন্দ পুরী মহারাজ, মুরারী দাস অধিকারী, শ্যামল সাধু, লীলারাজ ব্রহ্মচারী, তারণ গৌরদাস অধিকারী, বারুণী ¯স্লান উদযাপন পরিষদের সভাপতি ডা. বিজন কান্তি নাথ, সাধারণ সম্পাদক মিলন কান্তি দাশ, সাবেক সভাপতি বাবুল দেবনাথ, ডা. ননী গোপাল দাশ, সুভাষ চন্দ্র ধর, সদানন্দ ভট্টাচার্য্য, অনিল কান্তি দাশ, উপদেষ্টা সুনীল বরণ দাশ, ডা. বাদল কান্তি নাথ,সহ সভাপতি কান্তি লাল দাশ, বাবুল কান্তি নাথ, লিটন চন্দ্র দাশ, লক্ষীপদ দাশ লক্ষণ, রাজিব ধর, সুবীর চন্দ্র দাশ, টিটু চৌধুরী মিনু রাণী দেবী, সুমন দেবনাথ,সীতানাথ ভৌমিক, বাবুল দেবনাথ সহ আরো অনেকে উপস্থিত ছিলেন ।

সকল সংবাদ সংগ্রহ করা হয় ।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain