আজ শুক্রবার,৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী

লায়ন নূর ইসলাম দেশ ও জাতির গর্ব।্

জুলাই ২৬, ২০২২,২:১৭ পূর্বাহ্ণ

 
Spread the love

সিনিয়র স্টাফ রিপোর্টারঃ

লায়ন নুর ইসলাম শুধু একজন সাংবাদিক, সংগঠক বা সমাজসেবকই নন তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক রুপকার ও দেশের গর্ব।

লায়ন নূর ইসলাম যার কথা না বললেই নই, নড়াইল জেলার লোহাগাড়া থানার বেলটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন ১৯৯৩ ইং সালে তিনি সাংবাদিকতার কার্যক্রম শুরু করেন একই সঙ্গে অবহেলিত সাংবাদিক গোষ্ঠীর দাবি অধিকার নিয়ে তিনি আন্দোলন-সংগ্রাম করতে থাকেন তখন তিনি জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সদস্য ছিলেন মাত্র।

লায়ন মোহাম্মদ নুর ইসলাম পরপর চারবার জাতীয় সাংবাদিক সংস্থার নির্বাচিত হন সহকারী মহাসচিব, মহাসচিব ও চেয়ারম্যান হিসেবে তিনি নির্বাচিত হন।

সাংবাদিকতা পেশার মাঝ থেকেই তিনি মনে করেন ভেজাল নকল ও প্রতারণা প্রতিরোধে এদেশে একটি আইন হওয়া দরকার যা বাংলাদেশে নাই সেসব নিয়েই তিনি একই পেশায় নিয়োজিত দৈনিক ইত্তেফাকের সাংবাদিক জনাব আবুল খায়ের এবং প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট জনাব রোকনউদ্দৌলা সঙ্গে মতবিনিময় করে বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন নামক একটি ফাউন্ডেশন এর গঠনতন্ত্র তৈরি করেন এবং সারাদেশে কার্যক্রম শুরু করেন।

ভোক্তা অধিকার আইনের খসড়া দাখিলকারী তিনটি প্রতিষ্ঠান একটি প্রতিষ্ঠান বাংলাদেশ ক্রেতা ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন

এরই ধারাবাহিকতায় আইনকে শক্তিশালীকরণ এবং সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্বেচ্ছাচারিতা নিয়ন্ত্রণে আনার জন্য কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা যাবে নামক একটি আইন তৈরির প্রস্তাব পেশ করেন। বিস্তারিত আলাপ আলোচনা সাপেক্ষে ২০১৪ সালে কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করা যাবে আইনটি পাস হয়।

লায়ন নুর ইসলাম এখানেই সীমাবদ্ধ নয় দেশের উন্নয়নে এবং দেশ রক্ষার প্রয়োজনের তাগিদে বিভিন্ন সময় মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য নিয়ে বিভিন্ন সময় দিয়েছেন যা অধিকাংশই ইতোমধ্যে বাস্তবায়িত হয়েছে এবং যার সুফল ভোগ করছে দেশের প্রায় ১৭কোটি মানুষ।

বর্তমান জাতীয় পত্রিকা দৈনিক সকালের সময় এর যুগ্ম সম্পাদক এবং ভোক্তা সমাচার ম্যাগাজিনটির সম্পাদক সহ জাতীয় সাংবাদিক সংস্থার স্থায়ী পরিষদ চেয়ারম্যান এবং একজন রাজনীতিবিদ হিসেবে তিনি নিজ জেলাতে সাবেক উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও বটে।

লায়ন নূর ইসলামের এই সূর্য কর্মময় জীবন সম্বন্ধে সুশীল সমাজ মনে করেন লায়ন নুর ইসলাম শুধু একজন সাংবাদিক, সংগঠক বা সমাজসেবকই নন তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সহায়ক রুপকার ও বটে। তবে এমন একজন ভালো মনের মানুষ বর্তমান সমাজে খুবই প্রয়োজন।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain