আজ শুক্রবার,৭ই অক্টোবর, ২০২২ ইং, ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী

ঝালকাঠির ইকোপার্ক রক্ষায় মানববন্ধন করেন ইকোপার্ক রক্ষা কমিটি

জুলাই ২৬, ২০২২,১২:৩৩ পূর্বাহ্ণ

 
Spread the love

মোঃ শহিদূল ইসলামঃ 

ঝালকাঠির সুগন্ধা, বিষখালি ও ধানসিঁড়ি নদীর ত্রিমোহনায় নয়নাভিরাম ইকোপার্ক রক্ষায় মানববন্ধন করেছে ইকোপার্ক রক্ষা কমিটি। সোমবার (২৫ জুলাই) সকাল ১০ টায় ঝালকাঠি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কোর্ট রোডে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, আইনজীবি, সাংবাদিক, সুশীল সমাজের ব্যক্তিবর্গ ও পরিবেশ কর্মীরা বিভিন্ন প্লাকার্ড ও ফেস্টুন নিয়ে অংশ নেন।

এ সময় বক্তারা বলেন, “ইকোপার্কের মামলায় সরকার পক্ষ হেরে যাওয়ায় এখন পার্কটি ভুমি খেকোদের হাতে চলে যাবার উপক্রম হয়েছে। সরকার পক্ষ আপিলেও কালক্ষেপন করছে বলে বক্তারা অভিযোগ করেন। মানববন্ধন থেকে অবিলম্বে ইকোপার্ক রক্ষায় সরকার পক্ষকে আপিল করার আহবান জানানো হয়। অন্যথায় আরো কঠোর কর্মসুচী দেয়া হেবে বলে জানানো হয়।”

মানববন্ধনে বক্তব্য রাখেন ঝালকাঠি ইকোপার্ক রক্ষা কমিটির নেতা ফরহাদ হোসেন, মঈন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা মো: আনোয়ার হোসেন আনু, আল আমীন বাকলাই, আবু সাঈদ খান, সোয়েবুর মোর্শেদ সোহেল, খসরু নোমান, এড. মিজানুর রহমান মুবিন, কবিতা হালদার, ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মানিক রায়, সাংবাদিক দুলাল সাহা, আক্কাস সিকদার প্রমুখ।

উল্লেখ্য সম্প্রতি ঝালকাঠি ইকোপার্ক রক্ষায় ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয়।

এদিকে ঝালকাঠি নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর আন্দোলনকারীদের সাথে একাত্মতা প্রকাশ করে বলেন; ঝালকাঠির গণমানুষের স্বপ্ন ইকো পার্কটির ৮০ একর সম্পত্তি রাতের আধাঁরে ৩ মাসের মধ্যে আদালত থেকে রায় নিয়ে গেছে যা জনগনের চোখে ধুলো দেয়ার সামিল। আদালতের উচিৎ ছিল বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে তদারকি করে রায় দেয়া। কিন্তু অদৃশ্য কারণে সেটি না করে রাঘববোয়াল ভুমিদস্যুদের পক্ষে রায়টি প্রদান করেন। আমরা আশা করবো, দ্রুত রাষ্ট্রপক্ষ আপীলের মধ্য দিয়ে জনগনের পক্ষে ইকোপার্কটি রাহুমুক্ত করবেন।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain