আজ বৃহস্পতিবার,১লা মে, ২০২৪ ইং, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৫ হিজরী
>> আন্তর্জাতিক মে দিবস পালন করেন নারায়ণগঞ্জ জেলা প্রাসাদ নির্মাণ শ্রমিক ইউনিয়.bdnewstv24.com >> গজারিয়ায় দুই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম এর পক্ষে গনসংযোগ এবং লিফলেট বিতরন। bdnewstv24.com >> বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন.bdnewstv24.com >> গজারিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দিলেন আমিরুল ইসলাম.bdnewstv24.com >> বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন. bdnewstv24.com >> বাকেরগঞ্জের বেদে পল্লীতে ইউএনও এর ঈদ উপহার প্রদান। bdnewstv24.com >> গজারিয়ায় চিপস খেয়ে গলায় আটকে শিশুর মৃত্যু. bdnewstv24.com >> বগুড়ায় সাংবাদিকদের মাঝে বাংলাদেশ সাংবাদিক জোট (বাসাজ) এর ঈদ সামগ্রী বিতরণ.bdnewstv24.com >> মতলব উত্তরে ছেংগারচর পৌরসভায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ। bdnewstv24.com >> গজারিয়া উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা এবং ইফতার মাহফিল । bdnewstv24.com     

ইউনিয়ন ভুমি কর্মকর্তার দুর্নিতী। বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম।

আগস্ট ২১, ২০২১,২:০১ পূর্বাহ্ণ

 
Spread the love

 

facebook sharing button
messenger sharing button
twitter sharing button
whatsapp sharing button
linkedin sharing button
রুহুল্লাহ
প্রতিনিধিঃ-
বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম ।

ঘুষ ছাড়া কোনো কাজ করেন না কুড়িগ্রামের রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) রুহুল্লাহ। অনিয়ম, ঘুষ, দুর্নীতি, হয়রানি, জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে ওই তহশিলদারের বিরুদ্ধে। ভূমি অফিসের চৌকাঠ পেরুলেই তহশিলদারের নিজের করা আইন মানতে হয় ভূমিসেবা নিতে সাধারণ মানুষকে। কেউ এর প্রতিবাদ করলেই ওই ভূমি কর্মকর্তা স্থানীয় একটি সংঘবদ্ধ দালাল চক্রকে লেলিয়ে দেন সেবা নিতে আসা লোকজনের ওপর।

একই এলাকার মৃত দুখু মাহমুদের ছেলে রফিয়াল হক বলেন, জমির খাজনা বাবদ ৩ (তিন ) হাজার টাকা নিলেও রশিদ দেন ১ (এক)  হাজার টাকার এবং হোল্ডিং বাবদ দাবি করেন ৬০০(ছয় শত)  টাকা। এদের মতো একই অভিযোগ ওই ভূমি অফিসে সেবা নিতে আসা বেশির ভাগ মানুষের। নাম খারিজের বেলায় সরকার কর্তৃক নির্ধারিত ফি ১১৫০ ( এক হাজার এক শত পঞ্চাশ ) টাকা  হলেও অতিরিক্ত হিসেবে ৮(আট)  থেকে ১০ (দশ ) হাজার টাকা পর্যন্ত নেন ওই তহশিলদার। দাবিকৃত ঘুষের অর্থ দিতে অস্বীকার করলে নানা টালবাহানা করে জমির মালিকদের হয়রানি করেন। ২৩ সেপ্টেম্বর দুপুরে ভুক্তভোগী এলাকাবাসী উপজেলার বড়াইকান্দি বাজারে তহশিলদার রুহুল্লাহর অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে একটি বিক্ষোভ মিছিল বের করেন ভুক্তভোগী এলাকাবাসী। বিক্ষোভ মিছিল শেষে ওই তহশিলদারকে নিজ অফিসেই ২ ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন বিক্ষুব্ধ এলাকাবাসী। পরে অফিস থেকে কৌশলে পালিয়ে ওই যাত্রায় রক্ষা পান তহশিলদার। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন, উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়া হয়েছে। রৌমারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম ফেরদৌস বলেন, বিষয়টি নিয়ে গণশুনানির আয়োজন করা হবে। এ ব্যাপারে দ্রুতই দিন-তারিখ নির্ধারণ করা হবে বলেও যোগ করেন ওই ভূমি কর্মকর্তা। অভিযোগের তদন্ত শেষেই নেয়া হবে আইনানুগ ব্যবস্থা।
 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain