আজ বৃহস্পতিবার,৬ই মে, ২০২১ ইং, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে রমযান, ১৪৪২ হিজরী
>> জমি সংক্রান্ত ব্যাপারে পূর্বের শত্রুতার জের ধরে হত্যা করার চেষ্টায় আটক-১ >> ঈদ-উল-ফিতর উপলক্ষে শিল্প-কারখানায় ৩ দিনের বেশি ছুটি নয় >> নাটোরের বড়াইগ্রামে আগুনে পুড়ে হয়েছে ছাই ক্ষতি হলো প্রায় তিন লক্ষ টাকার মালামাল, >> ফেনী জেলায় শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত হলেন এসআই মোঃ রাশেদুল হক (রাশেদ) >> অধিনায়ক জাকির হোসেন হলেন কাবাডি দলের গর্ব >> মহানগর সড়ক পরিবহন শ্রমিক লীগের দ্বি-বার্ষিক কার্যকরি কমিটি গঠন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত >> সামাজিক দূরত্ব-শাররিক দূরত্ব কোনটিই তোয়াক্কা করছে না এই সোনার বাংলার আমজনতারা..” >> জনগণ সামাজিক দুরত্ব ও শারীরিক দুরত্ব কিছুই মানছে না। >> জনগণ সামাজিক দুরত্ব ও শারীরিক দুরত্ব কোনটাই মানছেনা। >> শাহ আমানত সেতু সড়কের উপর থেকে মাইক্রোবাস জব্দ ও ১৫ লক্ষ টাকা মূল্যের ৪,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আটক- ২     

দুই গ্রুপ এ বিভক্ত শরণখোলা ছাত্রলীগ, একপক্ষের সংবাদ সম্মেলন

জানুয়ারি ২১, ২০২১,৯:৪৩ অপরাহ্ণ

 
Spread the love

তিন বছর পর হঠাৎ করে পূর্ণাঙ্গ কমিটি ঘোষানায় দুই গ্রুপ এ বিভক্ত হয়েছে বাগেরহাটের শরণখোলা উপজেলা ছাত্রলীগ। জেলা কমিটির এক জরুরী সভায় উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত করে বুধবার একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা দেয়। এতে বঞ্চিত ও ত্যাগী নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। ঘোষিত কমিটি বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে এক পক্ষ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত আহবায়ক কমিটির যুগ্ম-আহবায়ক সাইফুল ইসলাম জীবন শরণখোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

অপরদিকে, নতুন ঘোষিত কমিটি একইদিন দুপুরে উপজেলা সদরে শো-ডাউনের মাধ্যমে আনন্দ মিছিল বের করে। নতুন কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদ ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বিরের নেতৃত্বে এই আনন্দ মিছিলে রঙ মেখে, বিউগাল বাজিয়ে নেতাকর্মীরা উচ্ছাস প্রকাস করে। এই কমিটিকে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ ও উত্তেজনা।

এদিকে সংবাদ সম্মেলনে সাইফুল ইসলাম জীবনের লিখিত বক্তব্যে জানা যায়, দীর্ঘদিন যারা দলকে সংগঠিত করে সকল আন্দোলন-সংগ্রামে অগ্রণী ভূমিকা রেখেছেন এই কমিটিতে তাদের কোনো নামগন্ধ নেই। আকষ্মিকভাবে কমিটি ঘোষনা করায় ঐতিহ্যবাহী সংগঠনিটির ভাবমুর্তি ক্ষুন্ন হয়েছে। বুধবার (২০জানুয়ারি) রাতে হঠাৎ করে জেলা কমিটি সাক্ষরিত শরণখোলা উপজেলা ছাত্রলীগে আসাদুজ্জামান আসাদকে সভাপতি ও সাইফুল ইসলাম সাব্বিরকে সাধারণ সম্পাদক করে পূর্ণাঙ্গ কমিটির একটি প্রেস বিজ্ঞপ্তি বিভিন্ন ফেসবুক আইডি থেকে প্রচারিত হয়। বিষয়টি দেখে দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরা হতাশ হয়ে পড়েন।

সাইফুল ইসলাম জীবন জানান, ২০১৭সালে উপজেলা ছাত্রলীগের আহবায়ক কমিটি গঠিত হয়। গত বছরের ৯জানুয়ারি ছাত্রলীগের আহবায়ক আবুল হাসান মীরের মৃত্যুর পর যুগ্ম- আহবায়ক খায়রুল ইসলাম শরীফ ও হাসান হাওলাদারকে নিয়ে তিনি তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত দলের সব ধরণের কার্যক্রম পরিচালনা করেন আসছেন। কিন্তু, তাদের অজান্তে কমিটি ঘোষনা দেওয়ায় এলাকায় বিতর্ক ও নেতাকর্মীদের ক্ষোভ সৃষ্টি হয়েছে। ছাত্রলীগের গঠনতন্ত্রের নিয়মে তথাকথিত ওই কমিটির সভাপতি আসাদুজ্জামান আসাদের ছাত্রলীগ করার বয়স উত্তীর্ণ হয়েছে। এসএসসি সনদ অনুয়ায়ী তার জন্ম তারিখ ২০/১০/১৯৮৯। তাছাড়া, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাব্বির নিয়মিত ছাত্র নয় এবং তিনি বিবাহিত। একটি মহল জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে মিথ্যা তথ্য দিয়ে এই কমিটির অনুমোদন করিয়েছেন। যা ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সুনাম ও মর্যাদা চরমভাবে ক্ষুন্ন হয়েছে।

সংবাদ সম্মেলনে, বিতর্কিত ব্যক্তিদের বাদ দিয়ে যোগ্য, ত্যাগী এবং নিয়মিত ছাত্রদের সমন্বয়ে একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষনার জন্য জেলা ও কেন্দ্রীয় নেতৃবেৃন্দের কাছে দাবি জানান তারা।

এব্যাপারে বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, জেলা কমিটির এক জরুরী সভায় শরণখোলা উপজেলা ছাত্রলীগের দীর্ঘদিনের নিষ্ক্রিয় আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষনা করে দলকে গতিশীল করতে একবছরের জন্য পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain