আজ মঙ্গলবার,৩রা আগস্ট, ২০২১ ইং, ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪২ হিজরী
>> চট্টগ্রামে কঠোর ভূমিকায় রয়েছেন ২১ম্যাজিস্ট্রেট >> মাস্ক বিতরণ। বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম । >> চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীকে গণধর্ষণ বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম । >> ৪০ পিস ইয়াবাসহ মতলব উত্তরে ১ যুবক আটক। বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম । >> সংঘর্ষের ঘটনায় আটক ২২ ঘরবাড়ি ভাংচুর লুটপাট বোয়াল মারিতে । বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম । >>   যুবলীগ নেতার মৃত্যুতে সংসদ সদস্যের শোক প্রকাশ । বিডিনিউজ টিভি টোয়েন্টি ফোর ডটকম । >> সকল পেশার মানুষকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ভাই/বন্ধু সমিতির মোঃ রহমাতুল্লাহ >> সর্ব- শ্রেণী-পেশার মানুষকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা জানিয়েছেন মোঃ হেলাল কোকারিস। >> পবিত্র ঈদুল আযাহা উপলক্ষে দেশবাসীকে জানাই শুভেচ্ছা [ সাংবাদিক হাজী জসিম উদ্দিন ] >> পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন দোয়েল টিভির চেয়ারম্যান এইচ.এম রানা     

সীমান্তে ৪ বাংলাদেশিকে ধরে নিয়ে বিএসএফের নির্যাতন

অক্টোবর ২২, ২০২০,১২:৪৮ অপরাহ্ণ

 
Spread the love

রাজশাহী: রাজশাহী সীমান্ত থেকে চার জেলেকে ধরে নিয়ে গিয়ে নির্যাতনের পর ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

নির্যাতনের শিকার এই জেলেদের বুধবার রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলেন- রাজশাহীর পবা উপজেলার গহমাবোনা গ্রামের মৃত জকিমুদ্দিনের ছেলে মো. আলম, আলমের ছেলে আনোয়ার, সাইদুর রহমানের ছেলে সিফাত এবং কসবা গ্রামের জুল্লুর ছেলে সোনারুল।

পবার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাছ ধরার সময় বুধবার ভোরে পদ্মা নদী থেকে এই চার জেলেকে তিনটি নৌকাসহ ধরে নিয়ে যায় বিএসএফ। সীমান্ত এলাকায় মাছ ধরার কারণে তাদের নির্যাতন করা হয়।

এই চার জেলের শরীরের বিভিন্ন অংশে লাঠির আঘাতের চিহ্ন রয়েছে। নির্যাতনের পর বুধবার সন্ধ্যার দিকে বিএসএফ তাদের ছেড়ে দেয়। এর পর তারা বাড়ি ফিরে এলে রাতেই হাসপাতালে ভর্তি করা হয়। বিএসএফ এই চার জেলেকে ছেড়ে দিলেও তাদের দুটি নৌকা দেয়নি বলেও জানান চেয়ারম্যান।

তিনি বলেন, মোট তিনটি নৌকাসহ চার জেলেকে ধরে নিয়ে যাওয়া হয়েছিল। এর মধ্যে একটি নৌকায় করে জেলেদের পাঠিয়ে দেয়া হয়েছে। কিন্তু ভালো দুটি নৌকা বিএসএফ দেয়নি।

চেয়ারম্যান বলেন, জেলেরা এনজিও থেকে ঋণ নিয়ে নৌকা দুটি তৈরি করেছিল। একেকটি নৌকার দাম লাখ টাকা। নৌকা দুটি ফেরত পেলে ভালো হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রাজশাহী-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ চার জেলেকে ধরে নিয়ে গিয়ে নির্যাতনের ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সারা দিনের মধ্যে যে কোনো সময় বিএসএফের সঙ্গে তাদের এ বিষয়ে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে। তারা এ ঘটনার প্রতিবাদ জানাবেন। নৌকা ফেরত আনার চেষ্টা করবেন।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain