৩৬ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার যৌথ চেকপোস্টের ৩৪

জানুয়ারি ৮, ২০২২,১০:৩৫ অপরাহ্ণ

 
Spread the love

নিজস্ব প্রতিবেদকঃ 

মেরিন ড্রাইভ সড়কের রেজুখাল যৌথ চেকপোস্টের ৩৪ বিজিবি’র সদস্যরা যাত্রীবাহী সিএনজি গাড়ী তল্লাশি চালিয়ে ৫৭ ভরি ওজনের ৪ টি স্বর্ণের বারসহ ১জনকে আটক করেছে।

করোনা ভাইরাস এর মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ অভিযানসহ সীমান্ত দিয়ে চোরাকারবারীরা যাতে বাংলাদেশ সরকারকে কর/

 

ভ্যাট ফাঁকি দিয়ে অবৈধভাবে মালামাল পাচার করতে না পারে সে লক্ষ্যে বিজিবি প্রতিনিয়ত বিশেষ অভিযান পরিচালনা করছে। এরই ধারাবাহিকতায় শুক্রবার ( ৭ জানুয়ারি) কক্সবাজার ৩৪ বিজিবির অধীনস্থ রেজুখাল চেকপোস্টে অভিযান চালিয়ে স্বর্ণের বারসহ তাকে আটক করতে সক্ষম হন।

আটককৃত ব্যাক্তি হলেন কক্সবাজার শহরের গোলদিগীর পাড়স্থ রণজিৎ দে এর ছেলে রাসেল দে।

 

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার ব্যাটলিয়ন
(৩৪ বিজিবি) অধিনায়ক মোঃ মেহেদি হোসাইন কবির। তিনি বলেন.কতিপয় চোরাকারবারি অবৈধভাবে স্বর্ণের একটি চালান মায়ানমার হতে বাংলাদেশে এনে টেকনাফ সিএনজি যোগে থেকে মেরিন ড্রাইভ দিয়ে কক্সবাজার নিয়ে যাবার সময় রেজুরখাল ব্রীজ সংলগ্ন চেকপোস্টের ৩৪ বিজিবির তল্লাশী টীম সিএনজি থামিয়ে তল্লাশী চলাকালে সে ব্যাক্তি সন্দেহভাজন হওয়ায় তার শরীর তল্লাশী চালিয়ে ২৪ ক্যারেটের ৪টি স্বর্ণের বার উদ্ধার করে,যার আনুমানিক মূল্য ৩৫ লাখ ৯১ হাজার টাকা।

 

তিনি আরও জানায় প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানা যায়, আটককৃত চোরাকারবারি নিয়মিত কর/ভ্যাট ফাঁকি দিয়ে মায়ানমার হতে স্বর্ণের বার আনে।

আটককৃত আসামিকে রামু থানায় সোর্পদ করে এবং আটককৃত স্বর্ণের বার ট্রেজারি অফিসে জমা দেয়ার কাজ প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান বিজিবির এই কর্মকর্তা।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain