একটানা ০৩(তিন) ঘন্টা ক্লাস নিলেন । bdnewstv24.com

অক্টোবর ৩, ২০২১,১:৫২ পূর্বাহ্ণ

 
Spread the love

Reporter :-
bdnewstv24.com

কুমিল্লার জেলা প্রশাসক (ডিসি) মো. কামরুল হাসান একটানা ০৩(তিন) ঘণ্টা১০ম (দশম) শ্রেণির শিক্ষার্থীদের জীববিজ্ঞান ক্লাস নিয়েছেন। শনিবার (০২ই অক্টোবর) ২০২১ইং সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত, কুমিল্লা নগরীর নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকের ভূমিকায় ছিলেন তিনি।

১০ম(দশম) শ্রেণির শিক্ষার্থী রুদাভা বলে, ডিসি স্যার প্রথমে ক্লাসে এসে আমাদের খোঁজখবর নেন। মাইক ও মার্কার পেন হাতে নিয়ে বোর্ডে ছবি এঁকে গল্পের মত করে জীববিজ্ঞান পড়ান। ০৩(তিন ) ঘণ্টা চোঁখের পলকে চলে গেল। এছাড়া পড়াশোনার কৌশল শিখিয়ে দিলেন। ডিসি স্যার আমাদের বিভিন্নভাবে অনুপ্রেরণা দিয়েছেন, আমরা মুগ্ধ।

কুমিল্লার জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগ থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেছি। বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ক্লাস নিয়েছি।
তিনি বলেন, ফয়জুন্নেছা স্কুলের শিক্ষার্থীরা অনেক মেধাবী। ক্লাস করতে করতে কখন   ০৩(তিন) ঘণ্টা চলে গেছে বুঝতে পারিনি। গতনুগতিক সিস্টেম থেকে বের হয়ে সহজভাবে একটি বিষয়কে শিক্ষার্থীদের বুঝানোর চেষ্টা করেছি। যখন ক্লাস করেছি ০৩(তিন) ঘণ্টা একটি কল ধরেনি। আমার কাছে তখন শিক্ষার্থীরাই বেশি গুরুত্ব ছিল। আমি সুযোগ পেলেই স্কুলে ক্লাস করাতে চলে যাই। আগামী শনিবার জিলা স্কুলে ক্লাস করাব।
জেলা প্রশাসক বলেন, শিক্ষকরা একটু আন্তরিক হলে একটি ক্লাসকে প্রাণবন্ত করে তোলা যায়। শুধু পড়ালে হবে না তাদের স্বপ্ন দেখাতে হবে।

নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রোকসানা ফেরদৌস মজুমদার বলেন, জেলা প্রশাসক স্যার শিক্ষার্থীদের অন্যরকম একটা দিন উপহার দিয়ে গেলেন। সম্পূর্ণ অনাড়ম্বর পরিবেশে১০ম( দশম) শ্রেণির ছাত্রীদের জীববিজ্ঞান ক্লাস নিলেন। শুধু তাই নয়, শিক্ষার্থীদের আকাশ ছোঁয়ার স্বপ্নও দেখালেন।

সকল সংবাদ প্রচার করি।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain