আজ বুধবার,২৪শে এপ্রিল, ২০২৪ ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরী
>> মুক্তিযোদ্ধা সন্তান সংসদ প্রতিষ্ঠা বার্ষিকী পালন”.bdnewstv24.com >> রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু.bdnewstv24.com >> চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করেছেন: প্রধানমন্ত্রীর শেখ হাসিনা. bdnewstv24.com >> গজারিয়ায় দুই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম এর পক্ষে গনসংযোগ এবং লিফলেট বিতরন। bdnewstv24.com >> বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন.bdnewstv24.com >> গজারিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দিলেন আমিরুল ইসলাম.bdnewstv24.com >> বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন. bdnewstv24.com >> বাকেরগঞ্জের বেদে পল্লীতে ইউএনও এর ঈদ উপহার প্রদান। bdnewstv24.com >> গজারিয়ায় চিপস খেয়ে গলায় আটকে শিশুর মৃত্যু. bdnewstv24.com >> বগুড়ায় সাংবাদিকদের মাঝে বাংলাদেশ সাংবাদিক জোট (বাসাজ) এর ঈদ সামগ্রী বিতরণ.bdnewstv24.com     

ব্রিটেনে অন্ধকারতম দিন, একদিনে মৃত্যু হলো ৯৫৩ জনের

এপ্রিল ১০, ২০২০,১১:৪৫ অপরাহ্ণ

 
Spread the love

বিডি নিউজ টিভি ২৪ ডট কম: ডেস্ক: দিন যত যাচ্ছে, ব্রিটেনে করোনা পরিস্থিতি তত জটিল হচ্ছে। মৃত্যুর মিছিল লম্বা হচ্ছে একের পর এক। এক একটি দিন পার হচ্ছে, আর নতুন দিনটি ছাড়িয়ে যাচ্ছে আগের দিনটিকে। করোনাভাইরাসের কারণে আজও ব্রিটেনজুড়ে তৈরি হয়েছে লাশের মিছিল। আজও মৃত্যু হয়েছে ৯৩৮জন। এরে মধ্যে ইংল্যান্ডে মৃত্যু হয়েছে ৮৬৬ জন। বাকি ৮৭জনের মৃত্যু হয়েছে স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডে।

বুধবার ছিল যুক্তরাজ্যে সবচেয়ে বেশি মৃত্যুর দিন। ওইদিন মোট ৯৩৮জন মৃত্যু বরণ করেছিল। এবার সেই সংখ্যাকেও ছাড়িয়ে গেলো আজকের (শুক্রবার) মৃত্যুর সংখা। ডেইলি মেইল জানিয়েছে এ তথ্য।

শুধু তাই নয়, একদিনে মৃত্যুর হিসেবে স্পেন এবং ইতালির রেকর্ডকেও ছাড়িয়ে গেলো গ্রেট ব্রিটেন। ইতালিতে একদিনে সর্বোচ্চ ৯১৯ এবং স্পেনে একদিনে সর্বোচ্চ মৃত্যু ঘটেছে ৯৫০ জনের। এবার যুক্তরাজ্য ছাড়িয়ে গেলো তাদেরকে। আর একদিনে দেশটিতে আক্রান্ত হয়েছে ৫১৯৫ জন।

৯৫৩জনকে দিয়ে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো প্রায় ৯ হাজারের কাছাকাছি (৮৯৩১জন)। গতকাল এই সংখ্যাটা ছিল ৮৮১ জন। বৃহস্পতিবার বলা হচ্ছিল, আগেরদিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে। কিন্তু আজ শুক্রবারই তৈরি হলো মৃত্যুর দিক থেকে সবচেয়ে অন্ধকারতম দিন।

যদিও ব্রিটেনের ডিপার্টমেন্ট অব হেলথের পক্ষ থেকে এই সংখ্যার বিষয়ে এখনও নিশ্চয়তা দেয়া হয়নি। তবে বৃটিশ মিডিয়া এরই মধ্যে দিনের (সর্বশেষ ২৪ ঘণ্টার) হিসেব বের করে ফেলেছে।

আজই ব্রিটেনের এক উচ্চপদস্থ কর্মকর্তা জানিয়েছেন যে, গত ২৩ মার্চ ঘোষণা দেয়ার পর থেকে লকডাউন এখনও চলছে এবং সামনে কোন সময়ে গিয়ে লকডাউন তোলা যাবে তা, নিশ্চিত করে বলার উপায় নেই।

ডাইনিং স্ট্রিটের কর্মকর্তারা এরই মধ্যে ব্রিটেনের পুলিশকে লকডাউনে জনসাধারণ যাতে ঘরের মধ্যে থাকে, সে ব্যাপারটা নিশ্চিত করার জন্য আরও কঠোর হওয়ার নির্দেশ দিয়েছে।

যুক্তরাজ্যের বিশেষজ্ঞরা বলছেন, ২৩ তারিখ থেকে চলমান লকডাউনের ফল খুব দ্রুতই হয়তো দেখা যাবে। কিন্তু সরকারের উচ্চ পর্যায় থেকে ন্যাশনাল হেলথ সার্ভিসের সদস্যদরকে সতর্ক করে দেয়া হয়েছে, চলমান পরিস্থিতি আরও দীর্ঘায়িত হতে পারে। পরিস্থিতির উন্নতি না ঘটলে দেড় থেকে দুই লাখ মানুষের মৃত্যু হতে পারে।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain