আজ বৃহস্পতিবার,২৪শে এপ্রিল, ২০২৪ ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪৫ হিজরী
>> মুক্তিযোদ্ধা সন্তান সংসদ প্রতিষ্ঠা বার্ষিকী পালন”.bdnewstv24.com >> রাঙ্গুনিয়ায় সড়ক দূর্ঘটনার চুয়েটের দুই শিক্ষার্থীর মৃত্যু.bdnewstv24.com >> চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিব ব্যাটারি কমপ্লেক্সের উদ্বোধন করেছেন: প্রধানমন্ত্রীর শেখ হাসিনা. bdnewstv24.com >> গজারিয়ায় দুই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী আমিরুল ইসলাম এর পক্ষে গনসংযোগ এবং লিফলেট বিতরন। bdnewstv24.com >> বেলখাইন স্পোটিং ক্লাবের অলনাইট ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনাল সম্পন্ন.bdnewstv24.com >> গজারিয়ায় উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা দিলেন আমিরুল ইসলাম.bdnewstv24.com >> বাকেরগঞ্জ জেলা পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন. bdnewstv24.com >> বাকেরগঞ্জের বেদে পল্লীতে ইউএনও এর ঈদ উপহার প্রদান। bdnewstv24.com >> গজারিয়ায় চিপস খেয়ে গলায় আটকে শিশুর মৃত্যু. bdnewstv24.com >> বগুড়ায় সাংবাদিকদের মাঝে বাংলাদেশ সাংবাদিক জোট (বাসাজ) এর ঈদ সামগ্রী বিতরণ.bdnewstv24.com     

গনভবন থেকে আবারও ডাক পেলেন ঐক্যফ্রন্ট নেতারা।

জানুয়ারি ২৭, ২০১৯,৮:৩৩ পূর্বাহ্ণ

 
Spread the love

ছবি:নির্বাচনের আগে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

বিডিনিউজটিভি টোয়েন্টিফোর ডেস্ক:

একাদশ সংসদ নির্বাচনের পর ফের সংলাপ নিয়ে আলোচনার মধ্যে আগামী ২ ফেব্রুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক আমন্ত্রণ পেয়েছেন ভোটের ফল প্রত্যাখ্যানকারী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

আমন্ত্রণের চিঠি পাওয়ার কথা শনিবার গনমাধ্যমকে নিশ্চিত করেছেন তারা।

ঐক্যফ্রন্টের এক নেতা বিডিনিউজটিভি টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গণভবন থেকে ২ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আমন্ত্রণ কার্ড আমরা পেয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের নামে কার্ড এসেছে বলে শুনেছি। কী লেখা আছে, তা এখনও দেখিনি।”

গণফোরাম সভাপতি কামাল হোসেন স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন। রোববার রাতে তিনি ঢাকায় ফিরবেন বলে জানান মন্টু।

গণভবনের একটি সূত্র থেকে জানা গেছে, ভোটের আগে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর নেতা এবং আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্ট নেতারাসহ বিভিন্ন অঙ্গনের নেতৃস্থানীয়দের নিয়ে ২ ফেব্রুয়ারি চা চক্রের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে এবারে গণভবনের এই আমন্ত্রণে ফ্রন্টের নেতারা যাবেন না বলে গনমাধ্যমকে জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানের পর ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবি তুলে ফের রাজনৈতিক দলগুলোকে সংলাপ ডাকতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছিলেন।

গত ৩০ ডিসেম্বরের দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির আহ্বানের প্রেক্ষাপটে এবার ভোটের আগে গত অক্টোবরে আকস্মিকভাবেই রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকেন অাওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাদের তিন দফায় আলোচনার সুযোগ দেন আওয়ামী লীগ সভানেত্রী; তাতে বিভিন্ন আশ্বাস পাওয়ার কথা জানিয়ে ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি।

কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে বিএনপি নেতারা বলছেন, তাদের দেওয়া আশ্বাসের কিছুই বাস্তবায়ন হয়নি।

শনিবারও এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের সঙ্গে যে সংলাপ হল, তখন তিনি যে কথাগুলো ‍দিয়েছিলেন, একটাও রাখেননি।”

এদিকে নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট ফের সংলাপের দাবি তুললে তা নিয়ে আওয়ামী লীগ থেকে দুই রকম বক্তব্য পাওয়া যায়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমে বলেছিলেন, প্রধানমন্ত্রী আবারও দলগুলোকে সংলাপে ডাকবেন। তবে পরে তিনি কথা ঘুরিয়ে বলেন, সংলাপ আর হবে না, প্রধানমন্ত্রী নিমন্ত্রণ জানাবেন রাজনৈতিক দলগুলোর নেতাদের তাই এবারের এই চা চক্রের পরিবেশ সংলাপে গিয়ে গড়াবে নাকি নিশ্চিত করে এখনও বলা যাচ্ছে না।

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার একটি সংলাপ করবেন।

এদিকে কাদেরের মুখে সংলাপের খবর শুনে বিএনপি মহাসচিব ফখরুল বলেছিলেন, আলোচনার বিষয়বস্তু জানা গেলে তারা বিবেচনা করবেন যে গণভবনে যাবেন কি না?
তবে তার একদিনের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথা বদলে গিয়েছিল।

এদিকে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংলাপের কোনো কথা বলেননি।

বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বিভেদ ভুলে ‘জাতীয় ঐক্যের’ ডাক দিয়েছেন তিনি; বিএনপিকে আহ্বান জানিয়েছেন শপথ নিয়ে সংসদে যোগ দেওয়ার।

তবে বিএনপি মহাসচিব ফখরুল বলেছেন, তারা যেহেতু ভোটের ফলই প্রত্যাখ্যান করেছেন, তাই শপথ নেওয়া কিংবা সংসদে যোগ দিচ্ছেন না তারা।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain