আজ বুধবার,১৬ই জানুয়ারি, ২০১৯ ইং, ৩রা মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
>> সংরক্ষিত মহিলা আসনেও চমক দেবে আ.লীগ >> সুবর্ণচরে গেল বিএনপি! >> ফরিদপুর ও মাদারীপুরের ডিসিকে হুমকি দিয়ে চিঠি >> বিএনপির ৮৪ নির্বাচনী কার্যালয় ভাঙচুর-আগুন, ৪৮০ জনের বিরুদ্ধে মামলা >> বিএনপি নেতা সোহেলকে ময়মনসিংহ কারাগারে নেয়া হয়েছে >> মোবাইল মোটোফোনে বাহানা করিয়ে জোর পূর্বক ভাবে ব্লাঙ্ক স্ট্যাম্প স্বাক্ষর ও থানায় অভিযোগ >> রাজাপুর থানার নতুন অফিসার ইনচার্জ মো:জাহিদ হোসেন রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সদস্যদের নিয়ে মতবিনিময় সভা >> বিএনপির কাছে দুই আসন দাবি লেবার পার্টির …… >> রাজাপুরে জনসচেতনতা মূলক কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা >> শোকরানা মাহফিলের মোড়কে ৫ মে’র হত্যাকাণ্ড অস্বীকারের আয়োজন: বাবুনগরী     

বিএনপির ৮৪ নির্বাচনী কার্যালয় ভাঙচুর-আগুন, ৪৮০ জনের বিরুদ্ধে মামলা

ডিসেম্বর ২০, ২০১৮,১১:০৬ অপরাহ্ণ

 
Spread the love

বিডি নিউজ টিভি ২৪ ডট কমঃঢাকা : নির্বাচনকে সামনে রেখে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা অব্যাহত রয়েছে। আজ বৃহস্পতিবার অন্তত ৮৪টি স্থানে নির্বাচনী সহিংসতায় ঘটেছে বলে খবর পাওয়া গেছে। এর মধ্যে নওগাঁ জেলায় ৭০টি নির্বাচনী সহিংসতা ঘটেছে বলে জেলা বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। এদিকে আজই বিরোধীদলের ৪৮০ জনের নামে মামলা দেয়া হয়েছে, গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে ঢাকা ১২ আসনে বিএনপির প্রার্থীসহ ৩৮ জনের নামে। সহিংসতার ঘটনায় অন্তত ২২জন আহত হয়েছেন। তাছাড়া বিএনপি-জামায়াতের কমপক্ষে ১৪জনকে গ্রেফতার করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত তুলে ধরা হলো।

মওদুদ আহমেদের গণসংযোগে হামলা, ছাত্রদল নেতা রক্তাক্ত
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি আরিফুর রহমান শুভ (২৮)’র ওপর অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। বৃহস্পতিবার সকাল ১১টায় এ হামলায় ধারালো অস্ত্রের আঘাতে তার শরীর রক্তাক্ত ও ক্ষতবিক্ষত হয়ে গেছে।

জানা যায়, উপজেলা সিরাজপুর ইউনিয়নের মানিকপুর উচ্চ বিদ্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহতের ভাই ব্যারিস্টার মওদুদ আহমদের এপিএস মোমিনুর রহমান সুজন জানান, আমার ভাই ব্যারিস্টার মওদুদ আহমেদসহ চরপার্বতীতে ধানের শীষের গণসংযোগে যোগ দেয়ার জন্য বাড়ি থেকে বের হয়েছিল। পথিমধ্যে সে মানিকপুর স্কুলের সামনে আসলে সিরাজপুর ইউনিয়ন ছাত্রলীগের চিহ্নিত ৪০-৫০ জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায়। এতে সে গুরুতর আহত হয়।
নোয়াখালীতে বিএনপির ৯ নেতাকর্মী গ্রেফতার 
নোয়াখালীর সদর, সেনবাগ ও কবিরহাট উপজেলায় পৃথক অভিযান চালিয়ে বিএনপির ৯ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এলাকায় নাশকতা সৃষ্টির অভিযোগে বুধবার রাত থেকে বৃহস্পতিবার দুপুর ২টা পর্যন্ত বিভিন্ন সময়ে তাদের গ্রেফতার করা হয়।

উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার
কক্সবাজারের উখিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার সকালে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি জালিয়াপালং পাইল্ল্যাসিয়া গ্রামের মাস্টার জামাল উদ্দিন চৌধুরীর ছেলে।

নওগাঁয় ৭০ নির্বাচনী কার্যালয় ভাঙচুর ও পুড়িয়ে দেয়ার অভিযোগ বিএনপির 
নওগাঁয় গণ গ্রেফতার ও নির্বাচন অফিস ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে নওগাঁ জেলা বিএনপি। বৃহস্পতিবার দুপুর ১২টায় শহরের কেডির মোড়ে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র নাজমুল হক সনি।
লিখিত বক্তব্যে নজমুল হক সনি বলেন, গত কয়েক দিনে জেলার ৬টি আসনে সরকারের নীল নকশা অনুযায়ী দলের শতাধিক ত্যাগী বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করে বিভিন্ন বিস্ফোরক মামলায় দেয়া হচ্ছে। প্রায় ৭০টি বিএনপির নির্বাচনী অফিস ভাঙচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। পোস্টার ছিড়ে ফেলা, পোস্টার লাগাতে বাধা দেয়াসহ নির্বাচনী প্রচারণা বন্ধে হাজার হাজার নেতাকর্মীকে পুলিশ বাহিনী দিয়ে নানা রকম হুমকি ও হয়রানিসহ বাড়িঘর ছাড়া করা হচ্ছে।
তিনি আরও বলেন, এ বিষয়ে জেলা রিটানিং কর্মকর্তার কাছে আবেদন করা সত্ত্বেও  কোন প্রকার পদক্ষেপ গ্রহণ করেন নি। তাই নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে হলে সকল প্রকার গ্রেফতার ও গায়েবি মামলা বন্ধ করতে হবে ।

নাটোরে জামায়াতের আমীরকে পুলিশ পরিচয়ে তুলে নিয়ে মারপিট
নাটোর জেলা জামায়াতের আমির অধ্যাপক বেলাল উজ্জামানকে পুলিশ পরিচয়ে মাইক্রোবাসে করে বাড়ি থেকে  তুলে নিয়ে মারপিট করে আহত অবস্থায় ফেলে রেখে গেছে। আজ বৃহস্পতিবার সকালে নাটোরের সিংড়ার শেরকোলের তার বাড়ি থেকে তুলে নিয়ে নলডাঙ্গা উপজেলার আঁচরাখালী এলাকায় রাস্তার পাশে ফেলে রেখে যায় সাদা পোশাকধারীরা। আহত অবস্থায় তাকে চিকিৎসার জন্য রাজশাহীতে স্থানান্তর করা হয়ে।  তবে পুলিশ এর দায় অস্বীকার করেছে।

রাজশাহীতে যুবদল নেতাকে তুলে নিয়ে পায়ে গুলি
রাজশাহীর মোহনপুর উপজেলা যুবদলের সভাপতিকে বুধবার বিকেলে সাদা গাড়িতে তুলে নেওয়ার পর একটি হাত ভেঙে পায়ে গুলি করে ফেলে যাওয়ার অভিযোগ করেছেন দলটির নেতারা। বুধবার রাত আটটার দিকে আহত ওই নেতাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে অস্ত্রোপচারকক্ষে নেওয়া হয়।

দুর্গাপুর উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার 
নেত্রকোনার দুর্গাপুর উপজেলা বিএনপির সভাপতি মো. জহিরুল আলম ভূঁইয়াকে ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণা থেকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে অন্যান্য দিনের মতো ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণা কাজে বের হলে উপজেলার কুল্লাগড়া ইউনিয়নের ভেন্নাকান্দা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিএনপির প্রার্থীসহ ৩৮ নেতাকর্মীর বিরুদ্ধে পরোয়ানা
ঢাকা-১২ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা সাইফুল ইসলাম নিরবসহ ৩৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। শাহাবাগ থানা দায়ের করা নাশকতার মামলায় ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী বৃহস্পতিবার অভিযোগপত্র আমলে নিয়ে এ গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এর আগে ১৫ ডিসেম্বর বিএনপি নেতা হাবীব উন নবী খান সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু, নবী উল্লাহ নবীসহ ৭১ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন শাহবাগ থানার উপ-পরিদর্শক রমজান আলী। চার্জশিটে নিরবসহ ৩৮ জনকে পলাতক  দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা।

ধানের শীষের প্রচারণায় পুলিশের বাধা, গ্রেফতার ৩ 
আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ভাটারা থানার খিলবাড়িরটেক এলাকায় গণসংযোগ করেন ঢাকা ১১ আসনের বিএনপি প্রার্থী শামিম আরা বেগম। এসময় প্রচার কাজে পুলিশ বাধা দেয় বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় ৩জনকর্মীকে আটক করে নিয়ে যায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সকাল সাড়ে ১০টায় ভাটারা থানার ৩৯নং ওয়ার্ডের খিলবাড়িরটেক এলাকায় গণসংযোগ করে ধানের শীষে ভোট চান বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনিপির ঢাকা মহানগরী উত্তরের সভাপতি এম.এ কাইয়ুম এর স্ত্রী ও বিএনপি প্রার্থী শামিম আরা বেগম। এসময় তিনি সাংবাদিকদের বলেন, আমাদের গণসংযোগে সাধারণ মানুষের

স্বতস্ফুর্ত অংশগ্রহণ অব্যাহত রয়েছে। তবে পুলিশি বাধার কারণে আমাদের প্রচার কাজ পদে পদে বাধাগ্রস্ত হচ্ছে।

বরিশালে ধানের শীষের প্রার্থীর পা ভেঙে দেয়ার অভিযোগ 
বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী জে এম নুরুর রহমানের ওপর হামলার অভিযোগ করে সংবাদ সম্মেলন করা হয়েছে।
বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে স্থানীয় বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনের আয়েজন করা হয়।
সংবাদ সম্মেলনে প্রার্থীর পক্ষে লিখিত বক্তব্য পাঠকালে মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট তথা বিএনপি মনোনীত একজন প্রার্থী হয়েও জে এম নুরুর রহমান নির্বাচনী মাঠে সম অধিকারে নির্বাচনী কর্মকাণ্ড, প্রচার-প্রচারণা চালাতে পারছে না। আওয়ামী মহাজোটের প্রার্থী বর্তমান ক্ষমতাসীন দলের এমপি পংকজ নাথ তার প্রশাসনিক ক্ষমতার আশ্রয়ে লালিত পালিত সন্ত্রাসী বাহিনী দ্বারা মেহেন্দিগঞ্জ, হিজলা এবং কাজিরহাট থানা এলাকায় নির্যাতন-অত্যাচার চালিয়ে একচেটিয়া নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

বগুড়ায় নৌকা-ধানের শীষ সমর্থকদের সংঘর্ষ, আহত ২০ 
বগুড়ার সোনাতলা উপজেলায় নৌকা ও ধানের শীষের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় কমপক্ষে ১২ থেকে ১৪টি মোটরসাইকেলে আগুন দেয়া হয়। সেইসঙ্গে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন কর্মী-সমর্থক আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত উপজেলার চড়পাড়া বাজার এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নেত্রকোনায় বিএনপি প্রার্থীর উপর হামলার প্রতিবাদে অনশন 
নেত্রকোনা-১ (দূর্গাপুর-কলমাকান্দা) আসনের বিএনপি মনোনীত প্রার্থী বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালের উপর প্রতিপক্ষ ছাত্রলীগ ও যুবলীগের হামলার প্রতিবাদে কলমাকান্দা উপজেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে মাটিতে বসে অনশন করছে প্রার্থীসহ নেতাকর্মীরা।
আজ বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুর ১টা থেকে অনশন কর্মসূচি শুরু হয়।
বিএনপি প্রার্থী ব্যারিস্টার কায়সার কামাল এদিন কলমাকান্দা উপজেলা সদরের মধ্যবাজারে নির্বাচনী প্রচারণার সময় আওয়ামী লীগ অফিসের সামনে দিয়ে আসলে তার উপর হামলার এই ঘটনা ঘটে।

নাটোরে বিএনপির ৪৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা  
বিএনপির ৪৮০ নেতাকর্মীর বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করলেন নাটোরের হাতিয়ান্দহ ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ। এ মামলায় সিংড়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামীম হোসেন, জেলা বিএনপির তথ্য ও গবেষণা সম্পাদক বজলার রহমান বাচ্চু, উপজেলা সহ-সভাপতি শাখাওয়াত হোসেন শাখা, যুগ্ম সম্পাদক বোরহান উদ্দিন বাবু, সাইদুর রহমান সাধু, শফিকুল ইসলাম রমিম, যুবদলের সভাপতি তাইজুল ইসলাম, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল-কাফি, বিএনপি নেতা পৌরসভার কাউন্সিলর মহিদুল ইসলাম, উপজেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুক, শহর ছাত্রদলের সভাপতি পলাশসহ বিএনপি, যুবদল, ছাত্রদলের ১৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে মামলায় অজ্ঞাত আরও ৩৫০ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৪ ডিসেম্বর সন্ধ্যায় বিএনপি প্রার্থী দাউদার মাহমুদসহ বিএনপি নেতাকর্মীরা ধানের শীষের পক্ষে গণসংযোগ করতে হাতিয়ান্দহ ইউনিয়নে যায় এবং আওয়ামী লীগ নেতাদের অকথ্য ভাষায় গালি দেয়। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটানো হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

ভোলা-২, ৩ ও ৪ আসনের বিএনপি প্রার্থীরা অবরুদ্ধ 
নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান নেই। প্রধান নির্বাচন কমিশনার আপনি বার বার বলেন- নির্বাচনী মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যামান আছে, কিন্তু আপনি ভোলায় আসুন এবং দেখুন, লেভেল প্লেয়িং ফিল্ডের অবস্থা।
বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকালে ভোলা জেলা বিএনপি কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে এসব কথা বলেন ভোলা-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী ও জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর।
তিনি বলেন, ভোলা-২, ৩ ও ৪ আসনের বিএনপি প্রার্থীরা তাদের নিজ বাসভবনে অবরুদ্ধ রয়েছেন। তারা নির্বাচনী প্রচার প্রচারণা চালাতে পারছেন না। বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা হচ্ছে, মামলা হচ্ছে।

কিশোরগঞ্জ-৬: বিএনপি প্রার্থীর ৮টি নির্বাচনী কার্যালয় ভাঙচুর
কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে বিএনপি প্রার্থী শরীফুল আলমের কুলিয়ারচর এলাকার ৮টি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করেছে ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা। বিএনপি প্রার্থী শরীফুল আলম বৃহস্পতিবার এ অভিযোগ করেন।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain