আজ রবিবার,২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৯শে জমাদিউস-সানি, ১৪৪০ হিজরী

স্ত্রীর রান্না অখাদ্য, বিচ্ছেদ চেয়ে আদালতে স্বামী

মার্চ ২, ২০১৮,৮:৫৯ অপরাহ্ণ

 
Spread the love

বিডি নিউজ টিভি ২৪ ডট কম:  ডেস্ক: পরিবারের একমাত্র মেয়ে। খুবই আদরের। রান্না করা দূর অস্ত, হয়তো কোনওদিন জলটা পর্যন্ত গড়িয়ে খেতে হয়নি। আজীবন পড়াশোনা ও কেরিয়ার নিয়ে ব্যস্ত থেকেছে সে। ভাল চাকরিও পেয়ে গিয়েছে মেয়েটি। কিন্তু, রান্নাবান্না বা ঘরের কাজ আর শেখা হয়ে ওঠেনি। ফলে বিয়ের পর বিপাকে পড়েন অনেক শহুরে শিক্ষিত মেয়েরাই। তা নিয়ে অল্পবিস্তর সমস্যা যে হয় না, এমন নয়। কিন্তু, এবার দেরি করে ঘুম থেকে ওঠা ও সুস্বাদু রান্না করতে না পারার কারণে স্ত্রীর থেকে বিবাহবিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ হলেন এক ব্যক্তি! যদিও সেই আবেদন পত্রপাঠ খারিজ করে দিয়েছে বম্বে হাই কোর্ট। আদালতের বক্তব্য, স্ত্রীর বিরুদ্ধে যে অভিযোগ করেছেন ওই ব্যক্তি, তা নিষ্ঠুরতার পর্যায়ে পড়ে না। তাই বিবাহবিচ্ছেদের আবেদন মঞ্জুর করা সম্ভব নয়।
পেশাগত হোক কিংবা ব্যক্তিগত, জীবনের প্রতি পর্যায়ে সকলেরই কর্তব্য পালনের দায় থাকে। আর আপনি যদি বিবাহিত হোন, তাহলে কর্তব্যের বোঝা আরও কিছুটা বাড়ে বইকী। একথা পুরুষ বা মহিলা উভয়ের ক্ষেত্রেই সমানভাবে প্রযোজ্য। আর সেই কর্তব্য পালনে ভুলচুক হলেই, সংসারে শুরু হয় অশান্তি। স্ত্রীর বিরুদ্ধে কর্তব্যপালনের গাফিলতির অভিযোগেই প্রথমে পারিবারিক আদালতে বিবাহবিচ্ছেদের আবেদন জানিয়েছিলেন মুম্বইয়ের সান্তাক্রুজের বাসিন্দা এক ব্যক্তি। সেই আবেদন খারিজ হওয়ার পর, বম্বে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু, হাই কোর্টে তাঁর বিবাহ বিচ্ছেদের আবেদন খারিজ হয়ে গিয়েছে। ওই ব্যক্তির অভিযোগ, তাঁর স্ত্রী সকালে তাড়াতাড়ি ঘুম উঠতে পারেন না। উলটে, তাড়াতাড়ি উঠতে বললে, শ্বশুর-শাশুড়িকে গালমন্দ করেন। সন্ধেবেলা অফিস থেকে বাড়ি ফিরেই ঘুমিয়ে পড়েন ওই মহিলা। রাতে দেরি করে রান্না করেন। তার উপর যা রাঁধেন, তা মুখে দেওয়া যায় না। এমনকী, ওই মহিলা তাঁর স্বামীকে একেবারেই সময় দেন না বলেও অভিযোগ। যদিও স্ত্রীর বিরুদ্ধে ওই ব্যক্তির কোনও অভিযোগই ধোপে টেকেনি পারিবারিক আদালতে। বিবাহবিচ্ছেদের আবেদন খারিজ করে দেন বিচারক। এরপর সেই রায়কে চ্যালেঞ্জ করে বম্বে হাই কোর্টের মামলা করেছিলেন ওই ব্যক্তি। পুত্রবধূর বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছিলেন ওই ব্যক্তির বাবা। অন্যদিকে যাবতীয় অভিযোগই অস্বীকার করেন ওই ব্যক্তির স্ত্রী। উলটে শ্বশুরবাড়ির লোকেদের বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ করেছিলেন তিনি।
দু’পক্ষের সওয়াল জবাব শোনার পর বিবাহবিচ্ছেদের আবেদন খারিজ করে দিয়েছে বম্বে হাই কোর্টের বিচারপতি কে কে তেতড় ও সারাং কোতওয়ালের ডিভিশন বেঞ্চ। আদালত বলেছেন, ওই ব্যক্তি স্ত্রীর বিরুদ্ধে যে অভিযোগ করেছেন, তা নিষ্ঠুরতার পর্যায়ে পড়ে না। তাই বিবাহবিচ্ছেদের আবেদন মঞ্জুর করা সম্ভব নয়। মামলাকারীর স্ত্রী কর্মরতা হওয়া সত্ত্বেও, গৃহস্থালির কাজকর্ম করেন। এমনকী, স্বামী ও তাঁর পরিবারের লোকেদের জন্য রান্নাও করে দেন। তাই সুস্বাদু রান্না করতে না পারা বা কর্তব্যপরায়ণ না হওয়ার অভিযোগও ধোপে টেকে না।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain