আজ মঙ্গলবার,১০ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৭শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৩রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী
>> রাজাপুর থানার নতুন অফিসার ইনচার্জ মো:জাহিদ হোসেন রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সদস্যদের নিয়ে মতবিনিময় সভা >> বিএনপির কাছে দুই আসন দাবি লেবার পার্টির …… >> রাজাপুরে জনসচেতনতা মূলক কমিউনিটি পুলিশিং মতবিনিময় সভা >> শোকরানা মাহফিলের মোড়কে ৫ মে’র হত্যাকাণ্ড অস্বীকারের আয়োজন: বাবুনগরী >> ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের জন্য নোয়াখালীবাসীর প্রশংসনীয়  উদ্যোগ >> পদ্মার সেতুর অগ্রগতি দেখে এলেন প্রধানমন্ত্রী >> ঢাবির ভর্তি পরীক্ষায় জালিয়াতি, ২ শিক্ষার্থী রিমান্ডে >> অক্টোবরে বিএনপির আগে মাঠ দখল করবে ১৪ দল: নাসিম >> গণতন্ত্রের পক্ষের সব শক্তির ঐক্য চাই: বি চৌধুরী >> আগামীকাল বরিশালে অাসছেন ওয়াইসিডির প্রধান নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান     

কোনো শক্তিই খালেদা জিয়াকে জনগণ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না: রিজভী

ফেব্রুয়ারি ৪, ২০১৮,২:১৩ অপরাহ্ণ

 
Spread the love

বিডি নিউজ টিভি ২৪ ডট কম: মোঃ রিয়াদুল ইসলাম (আফজাল):ঢাকা: গত ৫ দিনে ঢাকাসহ সারা দেশে ৫ শতাধিক বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।
রোববার নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, শ্রাবণের ধারার মতো গ্রেফতারের ধারা বয়ে যাচ্ছে, তৈরি করা হচ্ছে ভীতিকর পরিবেশ। গত ৫ দিনে ঢাকাসহ সারা দেশে ৫ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার হয়েছে। সরকারের অংঙ্গসংগঠন হিসেবে কাজ করছে পুলিশ।
তিনি বলেন, গতকাল লা মেরিডিয়ান হোটেলে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সভা চলাকালে ও সভা শেষে বেরিয়ে যাওয়ার পর রাস্তা থেকে প্রায় ৩৫ জনের অধিক নেতাকর্মীকে গোয়েন্দা পুলিশ আটক করেছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন-গণগ্রেফতার নয় সন্ত্রাসী ধরা হচ্ছে, পুলিশের প্রতি ভালবাসা বাড়ছে। স্বরাষ্ট্রমন্ত্রীকে উদেশ্য করে রিজভী বলেন, দেশের বরেণ্য রাজনীতিবিদ, আইনজীবী, ছাত্র, যুবক ও মহিলাসহ বিএনপি ও বিরোধী দলের অসংখ্য  নেতাকর্মীদেরকে ধরার জন্য চিরুনী অভিযান, আটক ও বাসায় বাসায় হামলার পরও ভালবাসা বাড়ছে ? গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার কথা না হয় বাদই দিলাম। হায় সেলুকাস! সরকারের অঙ্গ সংগঠনের ভূমিকা পালন করেছে বলেই স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশের প্রতি মানুষের ভালবাসার কথা বলছেন।
তিনি বলেন, বিরোধী দলের নেতৃবৃন্দ ও কর্মীদের ওপর নির্যাতন তো দৈনন্দিন ঘটনা, একটি অরাজনৈতিক ও দেশের স্বার্থের পক্ষে সংগঠন তেল-গ্যাস-খনিজ সম্পদ-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলে পুলিশের উন্মত্ত হামলায় অধ্যাপক আনু মোহাম্মদের পা ভেঙ্গে দেয়াসহ তাদের অসংখ্য বরেণ্য ব্যক্তিকে মারাত্মক আহত করা হয়। সেটিও কেউ ভুলে যায়নি।
আমি আইন শৃঙ্খলা বাহিনীসহ পুলিশ সদস্যদের উদ্দেশে বলতে চাই-স্বাধীনতা যুদ্ধে আপনাদের অবদান নি:সন্দেহে অবিস্মরণীয়। ২৫ মার্চের কালোরাত্রে পাক হানাদার বাহিনী প্রথমেই রাজারবাগ পুলিশ লাইন আক্রমণ করে। দেশমাতৃকা রক্ষায় আপনাদের আত্মদান মানুষ এখনও মনে রেখেছে। কিন্তু এই স্বাধীন দেশে বিরোধী দলের ওপর পুলিশের উন্মত্ত হামলা তো মানুষকে সেই পাক হানাদার বাহিনীর নৃশংসতার কথাই স্মরণ করিয়ে দেয়।

রিজভী বলেন, সম্পূর্ণ নির্দোষ বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জাল নথির ওপর ভিত্তি করে অসত্য মামলায় ধারাবাহিক হয়রানী ও হেনস্তার পর ৮ ফেব্রুয়ারি সিদ্ধানের জন্য অপেক্ষা করছে জনগণ। এখানে সরকারের প্রতিশোধ স্পৃহার প্রতিফলন ঘটে নাকি ন্যায় বিচার হয় সেটিই এখন অবলোকন করার বিষয়। ন্যায় বিচার হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোন নেতিবাচক সিদ্ধান্ত হবে না।
বিএনপির এই নেতা বলেন, বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়া এদেশের স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তার সহধর্মীনি। ৭১ সাল থেকে এখন পর্যন্ত স্বাধীনতা ও গণতন্ত্রের সাথে মিশে থাকা বেগম জিয়া দেশবাসীর নিকট আশা আকাঙ্খা, স্বপ্ন ও সাফল্যের প্রতীক। আপোষহীন ও সংগ্রামী বেগম জিয়াই বারবার হারানো গণতন্ত্রকে ফিরিয়ে এনেছেন। তিনি তাঁর রাজনৈতিক জীবনে প্রতিশ্র“তি পালনে সবরকমের অস্পষ্টতা ও দ্ব্যর্থবোধকতা থেকে মুক্ত আপোষহীন একজন জাতীয় নেতা। জালিযাতি ও ভীরুতার বিরুদ্ধে দাঁড়ানো এক অকম্প, অবিচল ব্যক্তিত্ব। ষড়যন্ত্র করে নিপীড়ণ-নির্যাতনের বাতাবরণে তাঁকে আটকিয়ে রাখা হলেও জনগণের মুক্তির প্রশ্নে তিনি ছিলেন সমান নির্ভিক। নিজস্ব সিদ্ধান্ত ও আদর্শে তিনি ছিলেন দ্বিধা ও সঙ্কোচহীন। অশুভ রাজনৈতিক শক্তি তাঁকে কখনোই প্রভাবিত করতে সক্ষম হয়নি। ভয়ঙ্কর সরকারি রোষে পড়া সত্ত্বেও কঠিন সিদ্ধান্ত নিতে তিনি পিছপা হননি। একদিকে বড় ছেলে বর্তমান শাসকদের দোসরদের দ্বারা নির্যাতিত হয়ে বিদেশে আর অন্যদিকে ছোট সন্তানের লাশ কোলে নিয়েও দেশ ও গণতন্ত্রের প্রতি ছিলেন নিষ্ঠাবান। সত্যনিষ্ঠ, দৃঢ়চেতা দেশ ও দলের প্রতি সহমর্মী বেগম খালেদা জিয়াকে তাঁর দেশ ও জনগণ থেকে কেউ আলাদা করতে পারবে না। সব অশুভ অভিপ্রায় ব্যর্থ হয়ে যাবে।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain