আজ বুধবার,১৯শে জুন, ২০১৮ ইং, ৬ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই শাওয়াল, ১৪৩৯ হিজরী
>> মুহাম্মদ খালেদ সাইফুল্লাহ’এর কবিতা “ঈদ”  >> ওরা আমাকে অন্যায়ভাবে আক্রমণ করছে: মেসি >> ‘ঈদগাহে জায়নামাজ ও ছাতা ছাড়া অন্য কিছু এলাও না’ >> আ’লীগ কোনো ভাড়াটিয়াকে নমিনেশন দেবে না: তোফায়েল >> ভল্ট থেকে ৭ বস্তা টাকা বের করে নেয়ার সময় সোনালী ব্যাংকের ২ কর্মচারী আটক >> ঈদ যাত্রায় পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে : আইজিপি >> তিতাস এর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন অভিযান >> ‘শেয়ারবাজারসহ বিভিন্ন বিষয় সতর্কতার সঙ্গে হ্যান্ডেল করতে হবে আওয়ামী লীগকে’ >> জোয়ারের পানিতে আগ্রাবাদসহ চট্টগ্রাম নগরীর অনেক এলাকায় সম্পদের ব্যাপক ক্ষতি >> স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নতুন ১৮ বিচারপতির শ্রদ্ধা     

জন্মদিনে শাহরুখ ভক্তদের জন্য বিশেষ পরীক্ষা

নভেম্বর ২, ২০১৭,১২:২৫ অপরাহ্ণ

 
Spread the love

আপনি কি আসলেই বলিউড বাদশাহ শাহরুখ খানের ফ্যান। যদি হয়ে থাকেন, সেটা প্রমাণের জন্য আপনাকে দিতে হবে পরীক্ষা। কিং খানের ৫২তম জন্মদিন উপলক্ষে বিশেষ এ পরীক্ষার ব্যবস্থা করেছে কলকাতার আনন্দবাজার পত্রিকা। যেখানে শাহরুখ ভক্তদের জন্য রাখা হয়েছে আটটি প্রশ্ন। প্রশ্নগুলোর ঠিক ঠিক উত্তর দিতে পারলেই আপনি শাহরুখের জাবরা ফ্যান হিসেবে গণ্য হবেন।

আটটি প্রশ্নের প্রতিটির জন্যই রয়েছে উত্তরের তিনটি করে অপশন। এর মধ্যে যেকোনো একটিতে ক্লিক করলেই আপনাকে জানিয়ে দেয়া হবে যে, আপনার দেয়া উত্তরটি সঠিক না বেঠিক। চলুন তবে দেখে আসি কি কি প্রশ্নের উত্তর দিলেই আপনি হবেন শাহরুখের জাবরা ফ্যান।

প্রথম প্রশ্ন: শাহরুখ খান সর্বপ্রথম কোন ছবিতে চুক্তিবদ্ধ হন? যদিও ছবিটি মুক্তিপ্রাপ্ত নয়। আর এই তথ্যটা যাদের জানা নেই তারা চোখ বন্ধ করে ‘দেওয়ানা’ নামের ওপরেই ক্লিক করবেন। কিন্তু আপনাদের উত্তর ভুল। ক্যারিয়ারে প্রথম ‘দিল আশনা হ্যায়’ নামের একটি ছবিতে চুক্তিবদ্ধ হন বলিউড বাদশা। কিন্তু ছবিটি মুক্তির মুখ দেখেনি।

দ্বিতীয় প্রশ্ন: শাহরুখ খান জীবনে প্রথম কোন ছবিতে অভিনয় করেন? এই প্রশ্নটার উত্তরও অধিকাংশ ভক্ত ভুল দেবেন। কারণ, তিনি প্রথম যে ছবিটিতে অভিনয় করেছিলেন অধিকাংশ ভক্ত হয়তো সেই ছবিটির নামই শোনেননি। সিনেপ্রেমীরা শাহরুখের প্রথম ছবি হিসেবে ‘দিওয়ানা’কেই জানেন। তবে তিনি প্রথম অভিনয় করেছিলেন ‘ইন হুইচ অ্যানি গিভস ইট দোজ ওয়ানস’ নামের একটি ছবিতে। কি ভড়কে গেলেন তো? দুঃখের ব্যাপার হচ্ছে, ওই ছবিটিও মুক্তির মুখ দেখেনি।

তৃতীয় প্রশ্ন: শাহরুখ খানের জন্ম সাল কোনটি? পানির মতো সোজা এ প্রশ্নটির সঠিক উত্তর সবারই জানা। ১৯৬৫ সালের ২ নভেম্বর। কি মিলেছে তো? সেই বিশেষ দিনটিই তো আজকে। যে দিনটিকে ঘিরে শাহরুখ ভক্তদের এতো মাতামাতি।

চতুর্থ প্রশ্ন: নিজের অভিনীত কোন ছবিটি কখনোই দেখেননি শাহরুখ খান? এটির উত্তর জানলে চোখ কপালে উঠবে অনেকেরই। যে ছবির মাধ্যমে তাঁর রূপালী পর্দায় অভিষেক, যে ছবিতে তিনি জিতে নিয়েছিলেন ক্যারিয়ারের প্রথম ‘ফিল্ম ফেয়ার পুরস্কার’, সেই ‘দিওয়ানা’ ছবিটিই কিনা দেখেননি কিং খান! হ্যা, চতুর্থ প্রশ্নটির উত্তর এটিই। ‘দিওয়ানা’-কে তাঁর অভিষেক ছবি বলার কারণ, এটিই তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি।

পঞ্চম প্রশ্ন: কোন নামের চরিত্রে শাহরুখ খান বেশি বার অভিনয় করেছেন? শাহরুখের ছবি যারা নিয়মিত দেখেন তারা সকলেই পারবেন এটির উত্তর। হ্যা, উত্তরটি হচ্ছে রাহুল। এই নামেই সবচেয়ে বেশি বার পর্দায় দেখা গেছে কিং খানকে।

ষষ্ঠ প্রশ্ন: কোন গানের শুটিংয়ে শাহরুখ জলপ্রপাতের উপর থেকে পড়ে যেতে যেতে রক্ষা পান? কিং খানের সাম্প্রতিক ছবিগুলো যারা দেখেছেন তাদেরই জানার কথা এই প্রশ্নটির উত্তর। জানা থাকলে মিলিয়ে নিন। ২০১৫ সালের ডিসেম্বরে মুক্তিপ্রাপ্ত ‘দিলওয়ালে’ ছবিতে কাজলের সঙ্গে ‘গেরুয়া’ শিরোনামের গানটির শুটিংয়ের সময় এমন দুর্ঘটনার শিকার হয়েছিলেন কিং খান। কি মিলেছে তো?

সপ্তম প্রশ্ন: শাহরুখের ছবিতে সবচেয়ে বেশি বার নায়িকা হয়েছেন কে? এই প্রশ্নটির উত্তরে অনেকেই হয়তো কাজল কিংবা রানী মুখার্জীর নামের ওপরে ক্লিক করবেন। তাহলে আবারও ভুল করলেন। তিনি জুহি চাওলা। মিষ্টি চিহারার এই নায়িকাই সবচেয়ে বেশি বার স্ক্রিন শেয়ার করেছেন শাহরুখ খানের সঙ্গে।

অষ্টম প্রশ্ন: কয়টি টিভি সিরিয়ালে অভিনয় করেছেন শাহরুখ? ভক্তদের জন্য এটি অবশ্য একটি কঠিন প্রশ্নই বটে। কেননা, শাহরুখের টিভি জগত সম্পর্কে সঠিক ধারণা নেই অনেকেরই। তাদের জন্য বলছি, তিনটি টিভি সিরিয়ালে অভিনয় করেছিলেন বলিউড বাদশাহ।

ব্যাস, এভাবে আটটি প্রশ্নেরই সঠিক উত্তর দিতে পারলে আনন্দবাজার আপনাকে জানিয়ে দেবে যে, আপনিও শাহরুখ খানের জাবরা ফ্যানদের একজন। একবার চেষ্টা করুন তবে।

 

Chairman

Md. Riadul Islam (Afzal)
Chairman
www.bdnewstv24.com
 

সর্বশেষ সংবাদ

 

সারাবাংলা

 

 

Site Developed By: Md. Shohag Hossain